ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বঙ্গবন্ধু ৪ হাজার ৬৮২ দিন কারাবরণ করেছেন: তোফায়েল  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৪, ১৯ আগস্ট ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু তার জীবনের ৪ হাজার ৬৮২ দিন কারাবরণ করেছেন। পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, তাকে হত্যা করেছে খুনি মোস্তাক-জিয়া।

রবিবার দুপুরে ভোলা সরকারি কলেজে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

তিনি বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে জিয়াউর রহমান তাদেরকে পৃথিবীর বিভিন্ন দেশে চাকরি দিয়েছে। খালেদা জিয়া খুনিদের জাতীয় সংসদের সদস্য করেছে। আর স্বাধীনতা বিরোধী নিজামী, মুজাহিদদের গাড়িতে তুলে দিয়েছে পতাকা।

তোফায়েল বলেন, ‘কিছুদিন আগে নিষ্পাপ ছাত্ররা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করেছিলো। আমি ব্যক্তিগতভাবেও তাদের সমর্থন করেছি। সেই ছাত্র আন্দোলনকেও বিএনপি দলীয়করণ করার চেষ্টা করেছে। বিএনপি নিজেরা এখন আন্দোলন করতে পারে না।’

এর আগে বাণিজ্যমন্ত্রী কলেজ চত্বরে একটি বিজ্ঞান ভবন, বাণিজ্যিক ভবন, প্রশাসনিক ও হোস্টেল ভবনের উদ্বোধন করেন। পরে তিনি ছাত্রদের দাবির প্রেক্ষিতে কলেজের একটি হোস্টেল ও অডিটরিয়াম নির্মাণের ঘোষণা দেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মন্ত্রীপত্নী আনাওয়ারা আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান আলহাজ মো. ইউনুছ মিয়া, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

এসি   

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি